• কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, খামারবাড়ি, ঢাকা।

 

বাংলাদেশে বেকারত্ব এবং কর্মক্ষেত্রে অসন্তুষ্টি বেড়েই চলছে। এরকম সময়ে, “তরুণ উদ্যোক্তার হাত ধরে আরও হাজার তরুণের কর্মসংস্থান”, এই খবরগুলো আমাদেরকে আশার আলো দেখায়। এই প্রজন্মের তরুণরা নিজেই নিজের কর্মসংস্থান করে নিচ্ছেন। কিছু তরুণ যখন অনুন্নত শিক্ষাব্যাবস্থা, অপর্যাপ্ত সুযোগ, নিয়োগ-দুর্নীতির জালে আটকে পরেছেন; তখন কিছু তরুণ ৯ টা-৬ টা চাকরির দেয়াল ভেঙ্গে উদ্যোক্তা হয়ে উঠছেন, স্বকর্মসংস্থানের পাশাপাশি অন্যদের জন্যও কাজের সুযোগ তৈরি করছেন। আমাদের দেশের নারীরাও এক্ষেত্রে পিছিয়ে নেই। তারাও সফল উদ্যোক্তার খাতায় নাম লিখাচ্ছেন সমান তালে।
বর্তমান প্রেক্ষাপটে একজন নারীর পক্ষে উদ্যোক্তা হয়ে ওঠা মোটেও সহজ নয়।বাংলাদেশের সাহসী নারী উদ্যোক্তাদের অবদানকে সম্মাননা জানাতে ওয়াই এস এস ই “উইমেন এ্যজ জব ক্রিয়েটরস ২০১৯” কর্মশালার উদ্যোগ নিয়েছে। কর্মশালায় নারী উদ্যোক্তাদের সুযোগ, প্রতিবন্ধকতা আলোচনা ছাড়াও থাকছে সফল নারী উদ্যোক্তাদের সম্মাননা প্রদান করা হবে। ২০১৮ সালের কার্যক্রম পর্যালোচনা করে ৫ জন নারী উদ্যোক্তাকে “ওয়াই এস এস ই নারী উদ্যোক্তা সম্মাননা, ২০১৮” প্রদান করা হবে।
দ্বিতীয় বারের মতো ওয়াই এস এস ই আয়োজন করতে যাচ্ছে “উইমেন এ্যজ জব ক্রিয়েটরস”, সহযোগী হিসেবে থাকছে “এন্ট্রাপ্রিনারশিপ, ম্যানেজমন্ট, কমিউনিকেশন এন্ড বিজনেস ক্লাব”। কর্মক্ষেত্রে সফল ব্যাক্তিরা তাদের অভিজ্ঞতার কথা বলবেন এই কর্মশালায়।
বাংলাদেশের নারী উদ্যোক্তা কিংবা যারা নারী উদ্যোক্তা হতে চান এবং সকল শিক্ষার্থীদের জন্য এই আয়োজন।

স্থান:

বাংলাদেশ

সুযোগ সুবিধাসমূহ

এই কর্মশালায় অংশগ্রহণকারীরা জানতে পারবেনঃ
• উদ্যোক্তা হওয়ার জন্য কি করনীয়
• একজন নারী উদ্যোক্তা কি কি ধরনের প্রতিবন্ধাকতার সম্মুখীন হতে পারেন
• বিভিন্ন ক্ষেত্রে সফল নারীদের অভিজ্ঞতা
• নেটওয়ার্কিং

আবেদনের যোগ্যতা

বাংলাদেশের নারী উদ্যোক্তা কিংবা যারা নারী উদ্যোক্তা হতে চান এবং সকল শিক্ষার্থীদের জন্য এই আয়োজন।

যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: বাংলাদেশ

আবেদন পদ্ধতি

রেজিস্ট্রেশন ফিঃ ৭০০/- টাকা

বিকাশ পেমেন্টের নিয়মাবলীঃ

প্রথম ধাপঃ পেমেন্টের জন্য বিকাশ মার্চেন্ট একাউন্ট ০১৮৭৭৪৪৪২৮৮ নাম্বারটিতে টাকা পাঠাতে হবে। এইজন্য আপনাকে প্রথমে পেমেন্ট অপশনে গিয়ে টাকার পরিমাণ লিখতে হবে এবং তারপর রেফারেন্স নাম্বার ১ ও কাউন্টার নাম্বার ১ দিতে হবে।

দ্বিতীয় ধাপঃ টাকা পাঠানোর পর একটি ম্যাসেজের মাধ্যমে আপনাকে ০১৯৬৪০২০২০৫ এই নাম্বারটিতে আপনার পুরো নাম ও বিকাশ ট্রানজেকশান আইডি পাঠাতে হবে। ম্যাসেজটি পাঠানোর পর আপনার পেমেন্ট কনফার্ম করা হবে।

রেজিস্ট্রেশন লিংকঃ http://bit.ly/YSSEEMCBC

আবেদন করুনঅফিসিয়াল লিংক

বিস্তারিত জানতে

যেকোন তথ্য জানতে যোগাযোগ করুনঃ ইমাম হাসান, YSSE: 01713143739 সাদিয়া, EMCBC ক্লাব: 01712576234 শাকিলা, EMCBC ক্লাব: 01554355241
Disclaimer: Youth Opportunities spreads opportunities for your convenience and ease based on available information, and thus, does not take any responsibility of unintended alternative or inaccurate information. As this is not the official page, we recommend you to visit the official website of opportunity provider for complete information. For organizations, this opportunity is shared with sole purpose of promoting “Access to Information” for all and should not be associated with any other purposes.
[mashshare]

Forgot your details?