• Partial Scholarship
  • কোভেন্ট্রি

ওয়ারউইক বিশ্ববিদ্যালয় যোগ্য প্রার্থীদের ৭,৫০,০০০ ইউরোর বৃত্তি প্রদান করছে। WMG এক্সিলেন্স বৃত্তি একটি মেধাভিত্তিক ও প্রতিযোগিতামূলক বৃত্তি। নির্বাচিত  আবেদনকারীদের অতীতের অ্যাকাডেমিক কৃতিত্ব, পেশাদার অভিজ্ঞতা, অধ্যয়নের কারণ এবং ভবিষ্যতের দৃষ্টিভঙ্গির উপর ভিত্তি করে এই বৃত্তি প্রদান করা হবে।

১৯৬৫ সালে প্রতিষ্ঠিত ওয়ারউইক বিশ্ববিদ্যালয়, ইংল্যান্ডের কোভেন্ট্রি শহরের বাইরে অবস্থিত একটি পাবলিক ও গবেষণা বিষয়ক বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠার ৫০ বছরের মধ্যেই  ওয়ারউইক বিশ্ববিদ্যালয় যুক্তরাজ্যের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে একটি হয়ে ওঠে। তারা এলিট রাসেলস গ্রুপের সদস্য।

এই কাম্পাস-ভিত্তিক  বিশ্ববিদ্যালয়ে প্রায় ২৬,৫৩১ জন শিক্ষার্থী এবং ৬৫২৫ জন কর্মী রয়েছে। তারা শিক্ষার্থীর সৃজনশীলতাকে অনুপ্রাণিত করে এবং সহায়ক পরিবেশের মাধ্যমে তাদের উদ্যোক্তা হওয়ার মনোভাবকে উৎসাহিত করে। তাদের রয়েছে পেশাদার ও অভিজ্ঞ টিচিং স্টাফ। বিশ্বব্যাপী শিল্পের চাহিদা ও প্রয়োজনীয়তা পূরণের জন্য বিশ্ববিদ্যালয়ের  মাস্টার্স প্রোগ্রামগুলো সাজানো হয়েছে।

তাদের ২৯টি অ্যাকাডেমিক  বিভাগ এবং ৫০ টিরও বেশি গবেষণা কেন্দ্র এবং প্রতিষ্ঠান রয়েছে। তাদের চারটি  অনুষদের মধ্যে রয়েছে আর্ট, মেডিসিন, বিজ্ঞান ও সামাজিক বিজ্ঞান। ১৯৮৬,১৯৮৯,১৯৯২,১৯৯৬,২০০১ এবং ২০০৮ এর সরকারের গবেষণা মূল্যায়ন এক্সেসাইজের ফলাফল অনুযায়ী এটি এখন যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় গবেষণা বিশ্ববিদ্যালয়গুলোর একটি। ওয়ারউইক বিশ্ববিদ্যালয় বিশ্বাস করে যে আর্থিক  অসঙ্গতি শিক্ষার ক্ষেত্রে বাধা হতে পারে না আর তাই তারা নিয়ে এসেছে  WMG এক্সিলেন্স বৃত্তি।

উদ্ভাবন, সৃজনশীলতা এবং শিল্প সম্পর্কিত শিক্ষা ওয়ারউইক বিশ্ববিদ্যালয়ের প্রাণবন্ত ও ইন্টারেক্টিভ সংস্কৃতির একটা অংশ। ওয়ারউইক একটি গ্লোবাল কমিউনিটির মত যা বিশ্বব্যাপী শিক্ষার্থীদের আকর্ষণ করে। তাদের মাস্টার্স প্রোগ্রামগুলো শিক্ষার্থীদের বৈশ্বিক দৃষ্টিভঙ্গিকে বাড়িয়ে তোলে। জাতীয়তা ও লিঙ্গ বৈচিত্র্যকে অপ্টিমাইজ করার জন্য WMG পূর্ণ-সময়ের জন্য এমএসসি প্রোগ্রামগুলোতে এক্সিলেন্স বৃত্তি প্রদান করে।

 

স্থান:

যুক্তরাজ্য

সুযোগ সুবিধাসমূহ

টিউশন ফির উপর ২৫% থেকে ৫০% পর্যন্ত ডিস্কাউন্ট প্রদান করা হবে।

আবেদনের যোগ্যতা

  • আবেদনকারীদের অবশ্যই ২০১৯ সালের সেপ্টেম্বরে শুরু হওয়া WMG ফুল টাইম এমএসসি কোর্সে পড়াশোনা করার অফার থাকতে হবে।
  • আবেদনকারীদের  চমৎকার একাডেমিক ট্র্যাক রেকর্ড এবং শক্তিশালী পেশাদার প্রোফাইল থাকা আবশ্যক।
  • শর্ত সাপেক্ষে অফার হোল্ডারদের জন্য, বৃত্তির অর্থ কিছু শর্ত সাপেক্ষে প্রদান করা হবে।
  • এই বৃত্তিটি শুধুমাত্র সেলফ-ফান্ডেড শিক্ষার্থীদের জন্য। বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।
  •  এই বৃত্তিটি শুধুমাত্র যুক্তরাজ্যে পূর্ণ সময়ের এমএসসি প্রোগ্রামে পড়াশোনা করার জন্য প্রদান করা হয়।
  • এই বৃত্তিটি শুধুমাত্র টিউশন ফির অর্থ প্রদান করে। নগদ বা বাসস্থান বা রক্ষণাবেক্ষণের খরচ প্রদান করে না।
যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: সকলের জন্য উন্মুক্ত।

আবেদন পদ্ধতি

অনলাইন লিঙ্কের মাধ্যমে আবেদন করুন।

আবেদনের শেষ তারিখ: মার্চ ৩১, ২০১৯

আবেদনের সময় শেষঅফিসিয়াল লিংক

বিস্তারিত জানতে

[email protected]
Disclaimer: Youth Opportunities spreads opportunities for your convenience and ease based on available information, and thus, does not take any responsibility of unintended alternative or inaccurate information. As this is not the official page, we recommend you to visit the official website of opportunity provider for complete information. For organizations, this opportunity is shared with sole purpose of promoting “Access to Information” for all and should not be associated with any other purposes.

Forgot your details?