• Fully Funded
  • যুক্তরাষ্ট্র

ওয়াশিংটন পোস্টটি ১৮৭৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং, অ্যামাজনের সিইও জেফ বেজোস এই সংস্থাটি কিনার আগ পর্যন্ত এটি ১৯৩৩ থেকে ২০১৩ পর্যন্ত মায়ার-গ্রাহাম পরিবারের মালিকানাধীন ছিল। বেজোস এটি কেনার পরে পোস্টটি ৬০০ টিরও বেশি পুলিৎজার পুরস্কার জিতেছে এবং তার ডিজিটাল শ্রোতার সংখ্যা  তিনগুণ বেড়েছে।

ইন্টার্নদের ভূমিকা :

রিপোর্টার্স: পরিষ্কার, সংক্ষিপ্ত, উদ্যমী লেখা অত্যন্ত মূল্যবান হিসাবে  গণ্য হবে । সংবাদ ইভেন্টগুলির প্রচলিত কভারেজটি প্রদর্শন করা উচিত, তবে এন্টারপ্রাইজ রিপোর্টিং  যা সৃজনশীলতা  উদ্ভাবক বা তদন্তকারী দক্ষতা পরিচয় বহন করে আর  তার জন্য  একটি হাইয়ার  ভ্যালু দেওয়া হবে । ওয়েবে লেখার দক্ষতা  অত্যন্ত গুরুত্ব পাবে। দয়া করে  প্রতিবেদন জমাদানের  সময় আপনার  অগ্রাধিকারটি নির্দেশ করুন: সাধারণ অ্যাসাইনমেন্ট (জাতীয় ,স্বাস্থ্য ও বিজ্ঞান বিভাগগুলি অন্তর্ভুক্ত), বিদেশী (অ্যাসাইনমেনট গুলো ওয়াশিংটন নিউজরুমে থাকবে) কলা, বিনোদন ও সংস্কৃতি, স্থানীয়, ক্রীড়া বা সম্পাদকীয়(মতামত বিভাগে বরাদ্দ করা হবে) । তিনটির বেশি ক্লিপ থাকতে পারবে  না ।

ভিজ্যুয়াল সাংবাদিক: ডিজিটাল ফটোগ্রাফারদের জন্য প্রার্থীদের ফটোশপ সিএস, ফটো ম্যানেজমেন্ট সফটওয়্যার এবং ম্যাক এবং পিসি প্ল্যাটফর্মে দক্ষ হতে হবে। আপনার  আবেদনে অবশ্যই একটি পোর্টফোলিও অন্তর্ভুক্ত থাকতে হবে। ভিডিওগ্রাফারদের অবশ্যই ফাইনাল কাট প্রো বা অ্যাডোবি  প্রিমিয়ার সহ ডিজিটাল ভিডিও / অডিও এবং ইডিটিং সফ্টওয়্যার সম্পর্কিত সমস্ত ক্ষেত্রে দক্ষ হতে হবে। ভয়েসওভার  এবং এইচটিএমএল এ  অভিজ্ঞতা থাকতে হবে । দয়া করে অ্যাসাইনমেনট এ আপনার পছন্দটি নির্দেশ করুন: ফটোগ্রাফি বা ভিডিও।

একাধিক প্ল্যাটফর্ম সম্পাদক: সফল সম্পাদকদের অবশ্যই একাধিক প্ল্যাটফর্মের জন্য সম্পাদনা করতে সক্ষম হতে হবে, মুদ্রণ এবং ডিজিটাল শ্রোতার জন্য উপযুক্ত এমন শিরোনাম লিখতে হবে। সম্পাদকদের অবশ্যই নিজস্ব শৈলী, ব্যাকরণ এবং বাক্য গঠনের গভীর ধারণা থাকতে হবে এবং স্বচ্ছতার জন্য অবশ্যই সম্পাদনা করতে সক্ষম হতে হবে। তারা এমন সম্পাদকদেরও মূল্যায়ন করতে হবে যারা গল্পগুলিতে সমস্যাগুলি সনাক্ত করতে পারবে  এবং তাদের আরও উন্নত করতে অন্যদের সাথে কাজ করতে পারে। ফটো গ্যালারীগুলির জন্য ক্যাপশন লেখার জন্য,পেইজ প্রোফিং  এবং শেষ সময়সীমার মধ্যে   শান্তভাবে কাজ করার দক্ষতাও প্রয়োজনীয়। আপনি সম্পাদনা করেছেন এমন ছয়টি সংবাদ বা  ফিচার   উদাহরণ অন্তর্ভুক্ত করুন, বিশেষত এমন ফাইলগুলিতে যা ওয়েব বা মুদ্রণের জন্য একটি শিরোনাম এবং ক্যাপশন (গুলি) অন্তর্ভুক্ত করে।

প্ল্যাটফর্ম প্রযোজক  : প্রযোজকেরা  ওয়েব এবং মোবাইল সাইটগুলি ফ্রেশ কন্টেন্ট  আপডেট করতে এবং আর্টিকেল গুলিতে সমালোচনামূলক ওয়েব উপাদান রয়েছে তা নিশ্চিত করার জন্য দায়বদ্ধ থাকবে। তারা খবর যাচাইর জন্য স্মার্ট ইন্টার্ন , স্মার্ট শিরোনাম এবং ব্লার্ব লেখার ক্ষমতা এবং প্যাকেজিং, ওয়েব স্টোরিজ, ফটো গ্যালারী এবং ভিডিওগুলিতে অভিজ্ঞতার সন্ধান করছে। একজন আদর্শ প্রার্থী ট্র্যাফিক ডেটা এবং ওয়েব প্রবণতা বিশ্লেষণ, অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন বোঝার ক্ষেত্রে দ্রুত এবং কার্যকর সমস্যার সমাধানকারী হতে পারবেন  এবং দ্রুত নতুন ওয়েব প্রকাশনা সরঞ্জামগুলি ব্যবহার করতে ও শিখতে সক্ষম হবেন ।

নিউজ এবং ডিজিটাল ডিজাইনার: ডিজাইনাররা ওয়াশিংটন পোস্টের সামগ্রীর প্ল্যাটফর্ম অনুসারে  ভিজ্যুয়াল উপস্থাপনার উপর ক্রাফট করবে । তারা উদ্ভাবনী গল্প  উপস্থাপনা করতে সক্ষম এবং তারপরে তাদের সমস্ত প্ল্যাটফর্মগুলিতে টেলরিং করতে সক্ষম এমন ইন্টার্নগুলি সন্ধান করছে। একজন প্রার্থীকে অবশ্যই শক্তিশালী ভিজ্যুয়াল ডিজাইনার হতে হবে, সময়সীমার  মধ্যে ভালভাবে  কাজ করতে সক্ষম এবং ফটোগ্রাফি এবং ভিডিওর সাথে ভালভাবে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। তাদের  এইচটিএমএল, সিএসএস, জাভাস্ক্রিপ্ট, ফটোশপ এবং ইনডিজাইনে দক্ষ হতে হবে। আপনার ডিজিটাল ডিজাইনের কাজের পাঁচটি উদাহরণ অন্তর্ভুক্ত এমন একটি পোর্টফোলিও প্রেরণ করুন। আপনার আবেদন ফর্মের একটি পিডিএফ বা লিঙ্কটিতে পোর্টফোলিও থাকতে হবে।

গ্রাফিক্স রিপোর্টারস এবং ডেভেলপকারীগণ: গ্রাফিক্স রিপোর্টার এবং ডেভেলপাররা  ওয়েবে ভিজ্যুয়াল গল্প এবং ডেটা  ওয়েবে উপস্থাপন করে । কোনও প্রার্থীর পুরো স্টোরিলেটিং টুলবক্স – লেখা, রিপোর্টিং, চার্টিং, কোডিং, ম্যাপিং এবং ডেটা ভিজ্যুয়ালাইজেশন – ব্যবহার করতে সক্ষম হওয়া উচিত এবং আকর্ষণীয় গল্পগুলি বলার জন্য কীভাবে এটি সমস্ত একসাথে তৈরি করতে  হয় তা জেনে রাখা উচিত। প্রার্থী ডেটা-চালিত মানচিত্র, ডাটাবেস, সোশ্যাল মিডিয়া অ্যাপস, উইজেট এবং মোবাইল সরঞ্জামগুলির মতো সংবাদ অ্যাপ্লিকেশন তৈরি বা তৈরি করতে সহায়তা করবে যা হয় একা যুক্ত থাকবে বা অন্য ডিজিটাল সামগ্রীর সাথে যুক্ত হবে। তারা নিউজরুমে সাংবাদিক এবং সম্পাদকদের সাথে নিবিড়ভাবে কাজ করবে, হয়ত বা ওয়েবে বিদ্যমান ডেটা মাইনিং করে, ফিড গ্রহণ করে বা ডিজিটাল প্রযোজকদের সাথে তথ্য উপস্থাপনের নতুন উপায়গুলির কল্পনা করার মাধ্যমে। ডিজিটাল প্রযোজকরা ব্যস্ততা বাড়াতে ব্যবহার করতে পারেন এমন সরঞ্জামগুলি নির্দেশ করতে, ডিজাইন করতে এবং সহায়তা করতে তারা নকশা এবং উন্নয়ন দলের সাথে কাজ করবে। প্রার্থীদের অবশ্যই সিএসএস (৩), এইচটিএমএল (৫), জ্যাকুয়ারি, জাভাস্ক্রিপ্টে দক্ষ হতে হবে এবং অবশ্যই ডাটাবেস, এক্সএমএল, জেএসএন, পিএইচপি এবং / অথবা জ্যাঙ্গো বিকাশের অভিজ্ঞতা থাকতে হবে। একটি পোর্টফোলিও প্রেরণ করুন যাতে আপনার কাজের পাঁচ থেকে ১০ টি উদাহরণ অন্তর্ভুক্ত থাকে। আপনার আবেদন ফর্মের সাথে একটি   পোর্টফোলিও লিঙ্ক বা   পিডিএফ রুপে থাকতে পারে ।

সোশ্যাল মিডিয়া প্রযোজক: নির্মাতারা ওয়াশিংটন পোস্টের ওয়েবসাইটে এবং নিউজলেটারগুলি সহ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে আকর্ষক এবং দরকারী কথোপকথনকে  উৎসাহিত করেন। তারা এমন শিক্ষার্থীদের সন্ধান করছে যারা বড় এবং ছোট অনলাইন সম্প্রদায়গুলিতে শনাক্ত করতে এবং তাদের অংশগ্রহণের দক্ষতা রাখে। ওয়েব প্রকাশনা এবং বেসিক এইচটিএমএল সাথে পরিচিতি থাকা  প্রয়োজন। আপনার নেতৃত্ব হয়েছে এমন একটি অনলাইন আলোচনার কমপক্ষে একটি নমুনা প্রেরণ করুন এবং আপনার ব্যক্তিগত সামাজিক মিডিয়া হ্যান্ডেলগুলি অথবা আপনি পরিচালনা করেছেন এমন অ্যাকাউন্টগুলির লিঙ্ক অন্তর্ভুক্ত করুন। সফল প্রার্থী তারাই হবে যারা  ইন্টারনেটে বেশি সময় দিয়ে থাকে  এবং ভাল লিখতেও পারে।

অডিও প্রযোজক:  প্রডিউসার   রেকর্ড, লিখতে এবং সম্পাদনা করতে সহায়তা করে এবং লং টার্ম ও শর্ট টার্ম পোডকাস্ট সম্পাদনা করার জন্য ,সাংবাদিক এবং সম্পাদকদের সাথে যৌথভাবে কাজ করে পোস্ট রিপোর্টিং সন্ধান এবং তাতে জীবন্তরুপ দিতে পারে । আইডিয়াল কান্ডিডেট  সাউন্ড ডিজাইন  , অডিও তৈরি  বা উভয় ক্ষেত্রে একটি ভাল  ব্যাকগ্রাউন্ড থাকতে হবে।ওয়াশিংটন পোস্টের প্রযোজকরা শব্দের  মাধ্যমে গল্প বলার জন্য সৃজনশীল পদ্ধতির সাথে ঐতিহ্যবাহী সাংবাদিকতার  দক্ষতা একত্রিত করতে চায় । তারা এমন  প্রযোজকেরও কদর করে যিনি  সৃজনশীল দৃষ্টিভঙ্গি নিয়ে আসেন প্রচার এবং সম্প্রদায় গঠনে । অ্যাডোব অডিশন বা প্রো টুল গুলো ব্যবহারে দক্ষ হতে হবে।  অডিও ক্লিপসহ  তিনটি লিঙ্ক অন্তর্ভুক্ত করুন আপনার অ্যাপ্লিকেশনের সাথে।

ওয়াশিংটন পোস্ট ইন্টার্নরা পুলিৎজার পুরষ্কার  জিতেছেন  এবং লিওনার্ড ডাউনি জুনিয়রের ক্ষেত্রে  ইনটার্ন হতে এক্সেকিউটিভ এডিটর হয়ে উঠেছিলেন । আপনি কি মনে করেন যে আপনি ওয়াশিংটন পোস্ট ইন্টার্নে প্রস্তুত?  তাহলে  এখন আবেদন কর!

স্থান:

যুক্তরাষ্ট্র

সুযোগ সুবিধাসমূহ

  • এটি একটি পেইড ইন্টার্নশিপ।
  •  ২০১৯  এর  সামার এ  প্রতি সপ্তাহে $ ৭৫০ বেতন ছিল  ।

আবেদনের যোগ্যতা

  • আবেদনকারীকে  অবশ্যই কলেজ জুনিয়র, সিনিয়র বা স্নাতক শিক্ষার্থী হতে হবে আবেদনের শেষ তারিখের  মধ্যে  ডিগ্রি প্রোগ্রামে তালিকাভুক্ত হতে হবে ।
  • আপনাকে অবশ্যই কমপক্ষে একটি পেশাদার সংবাদ মাধ্যমে কাজ করার অভিজ্ঞতা  বা ইন্টার্নশিপ থাকতে হবে।
  • বিদেশী নাগরিকরা ইন্টার্নশিপের জন্য আবেদন করতে পারেন।
  • যদি  ইন্টার্নের  জন্য নির্বাচিত হয় তবে  মার্কিন যুক্তরাষ্ট্রে ওয়ার্ক পারমিট ভিসা পাওয়ার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টেশন অবশ্যই থাকতে হবে।
যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: সকল দেশের নাগরিকদের জন্য উন্মুক্ত।

আবেদন পদ্ধতি

  • অনলাইনে আবেদন করুন প্রদত্ত লিঙ্কের মাধ্যমে ।
  • অনলাইন অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণ করুন এবং দয়া করে জীবনবৃত্তান্ত, কাজের নমুনা এবং আত্মজীবনীমূলক প্রবন্ধ সহ সমস্ত প্রাসঙ্গিক উপকরণ সংযুক্ত করুন।
  • জমা দেওয়া সমস্ত কাজ অবশ্যই ইংরেজী হতে হবে। 
  • সমস্ত আবেদনকারীকে ২৯নভেম্বর, ২০১৯  সালের মধ্যে বাছাই কমিটির সিদ্ধান্ত সম্পর্কে অবহিত করা হবে ।
আবেদন করুনঅফিসিয়াল লিংক
Disclaimer: Youth Opportunities spreads opportunities for your convenience and ease based on available information, and thus, does not take any responsibility of unintended alternative or inaccurate information. As this is not the official page, we recommend you to visit the official website of opportunity provider for complete information. For organizations, this opportunity is shared with sole purpose of promoting “Access to Information” for all and should not be associated with any other purposes.
[mashshare]

Forgot your details?