• Partially Funded

নারী বিজ্ঞানীরা সারা বিশ্বে যুগান্তকারী গবেষণায় নেতৃত্ব দিচ্ছেন। কিন্তু তাদের উল্লেখযোগ্য আবিষ্কার সত্ত্বেও, মহিলারা এখনও বিশ্বব্যাপী গবেষকদের মাত্র ৩৩.৩%* প্রতিনিধিত্ব করে এবং তাদের কাজ খুব কমই তার প্রাপ্য স্বীকৃতি লাভ করে। বিজ্ঞানের জন্য নোবেল পুরষ্কারের ৪% এরও কম নারীদের দেওয়াহয়েছে, এবং শুধুমাত্র ১১%* সিনিয়র গবেষণা ভূমিকা ইউরোপে নারীদের হাতে রয়েছে। যেহেতু বিশ্ব জলবায়ু পরিবর্তন এবং সম্পদের ঘাটতির কারণে হুমকির মুখে পতিত ভবিষ্যতের দিকে ধাবিত হচ্ছে,বৈশ্বিক বৈজ্ঞানিক সম্প্রদায়কে অবশ্যই নারী বিজ্ঞানীদের কৃতিত্বের স্বীকৃতি ও প্রচারে কোনো সময় হারাতে হবে না। ফাউন্ডেশন লরিয়াল এবং ইউনেস্কো ২০ বছরেরও বেশি সময় ধরে একত্রে কাজ করেছেযাতে আরও বেশি নারী বিজ্ঞানীকে বৈজ্ঞানিক উৎকর্ষতা অর্জন করতে এবং মানবতার মুখোমুখি হওয়াবড় চ্যালেঞ্জগুলি সমাধানে সমানভাবে অংশগ্রহণ করতে সাহায্য করে৷ পাঁচটি ভিন্ন মহাদেশে ভৌত বিজ্ঞান,আনুষ্ঠানিক বিজ্ঞান এবং জীবন বিজ্ঞানে কাজ করে, এই বিশিষ্ট নারী গবেষকরা তাদের আবিষ্কারের মাধ্যমে বিশ্বকে পরিবর্তন করতে সাহায্য করছেন এবং এছাড়াও তরুণ প্রজন্মের নারী গবেষকদের জন্যরোলমডেল যারা তাদের বৈজ্ঞানিক ক্যারিয়ার এবং বিরতি নিতে চান। কাচের ছাদ। প্রতি বছর,লরিয়াল-ইউনেস্কো উইমেন ইন সায়েন্স প্রোগ্রাম এছাড়াও ২৫০ টিরও বেশি প্রতিভাবানতরুণমহিলা গবেষককে সমর্থন করে। এর ৫২টি আঞ্চলিক এবং জাতীয় প্রোগ্রামের মাধ্যমে, ফাউন্ডেশন ল’রিয়াল এবং ইউনেস্কো তাদের থিসিস বা পোস্ট-ডক্টরাল অধ্যয়নের সময় তাদের ক্যারিয়ারেরএকটি গুরুত্বপূর্ণ সময়ে তাদের সমর্থন করে। লরিয়াল-ইউনেস্ক য়ং ট্যালেন্টস মাগরেব ফর উইমেন ইন সায়েন্স প্রোগ্রামএর লক্ষ্য বৈজ্ঞানিকগবেষণায় যুবতী মহিলাদের সম্পৃক্ততা প্রচার করা এবং সমর্থন করা। এইপ্রোগ্রামটিজীবন এবং পরিবেশ বিজ্ঞান, বস্তুগত বিজ্ঞান, গণিত, কম্পিউটার এবং তথ্য বিজ্ঞান, প্রকৌশল
এবং প্রযুক্তিতে প্রতিভাবান তরুণ মহিলা গবেষকদের সনাক্ত করে এবং পুরস্কৃত করে। এটি তৈরির পরথেকে, তরুণ মহিলা গবেষকদের তাদের গবেষণা কাজের মানের জন্য ৫৫ টিরও বেশিএনডোমেন্ট প্রদান করা হয়েছে। এই ১৫ তম সংস্করণের জন্য, একটি উজ্জ্বল বৈজ্ঞানিক কর্মজীবন অনুসরণকরার জন্য বর্তমানে ডক্টরাল বা পোস্ট-ডক্টরাল গবেষণায় থাকা তরুণ মহিলা গবেষকদের উত্সাহিত করার জন্য ৫টি এনডোমেন্ট প্রদান করা হবে৷

সুযোগ সুবিধাসমূহ

পুরস্কৃত ডক্টরাল প্রার্থীরা প্রত্যেকে €১০০০০ এর একটি এনডোমেন্ট পাবেন।

পুরস্কৃত পোস্ট-ডক্টরাল ফেলো প্রত্যেকে €১০০০০ এর একটি এনডোমেন্ট পাবেন। তাদের অবশ্যই একইদেশে একটি গবেষণাগার বা গবেষণা প্রতিষ্ঠানে কাজ করতে হবে।

লরিয়াল-ইউনেস্কো ইয়ং ট্যালেন্টস মাগরেব ফর উইমেন ইন সায়েন্স প্রোগ্রাম অনুদান দেয় লরিয়াল ফাউন্ডেশন দ্বারা পুরস্কৃত করা হবে এবং ইউনেস্কো এর সাথে একটি অংশীদারিত্বের অংশ।

আবেদনের যোগ্যতা

  • ডক্টরেটের কমপক্ষে দ্বিতীয় বছরে নথিভুক্ত হন (মহিলা ডক্টরাল প্রার্থী)
  • পোস্ট-ডক্টরাল স্টাডিতে থাকুন এবং আবেদনের আহ্বানের আগে তাদের থিসিস রক্ষা করেছেন (পোস্ট-ডক্টরাল প্রার্থীরা),
  • জীবন ও পরিবেশ বিজ্ঞান, পদার্থ, প্রকৌশল, গণিত, কম্পিউটার এবং তথ্য বিজ্ঞানের ক্ষেত্রে, নিম্নলিখিত দেশগুলিতে তার গবেষণা কাজ চালাতে MARoc আলজেরিয়া তিউনিসিয়া বা লিবিয়া,
  • পুরষ্কার পাওয়ার আগে স্থায়ী অবস্থান নেই।

 

যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: সবার জন্য উন্মুক্ত

আবেদন পদ্ধতি

প্রথমে, প্রোগ্রামের প্রবিধানগুলির সাথে পরামর্শ করে আপনি যোগ্য কিনা তা নিশ্চিত করুন। তারপরে, পরবর্তী পদক্ষেপগুলি অনুসরণ করুন:

আপনার একাউন্ট তৈরী করুন. যদি এটি ইতিমধ্যে সম্পন্ন না হয়, আপনার অ্যাকাউন্ট তৈরি করুন এবং লগ ইন করুন।

আপনার প্রোফাইল সেট আপ করুন: আপনি যে প্রোগ্রামটির জন্য আবেদন করতে চান তা আপনার প্রোফাইলে নির্দিষ্ট করুন (আমার প্রোফাইল আপডেট করুন> আমার ব্যক্তিগত তথ্য)। আবেদন ফর্ম অ্যাক্সেস করার জন্য এই পদক্ষেপটি অপরিহার্য।

প্রোগ্রামে আবেদন করুন: প্রোগ্রামের আবেদন পৃষ্ঠা থেকে (বিশ্ব মানচিত্র থেকে অ্যাক্সেসযোগ্য, ‘জাতীয় এবং আঞ্চলিক প্রোগ্রাম’ ট্যাবে) “এখনই আবেদন করুন” বোতামে ক্লিক করুন। এই বোতামটি উপলব্ধ না হলে, এটি বিভিন্ন কারণে হতে পারে:

আপনার অ্যাকাউন্টের সাথে একটি অ্যাপ্লিকেশন ফাইল ইতিমধ্যেই খোলা আছে

আপনার অ্যাকাউন্ট সঠিক প্রোগ্রামের সাথে অধিভুক্ত নয় (পয়েন্ট ২ পড়ুন।)

আবেদনের জন্য কল বন্ধ (অনুগ্রহ করে আবেদনের জন্য কলের তারিখ পরীক্ষা করুন)

আবেদনের শেষ তারিখ: অগাস্ট ৩১, ২০২২ (১৬ দিন বাকি)

আবেদন করুনঅফিসিয়াল লিংক

বিস্তারিত জানতে

আপনার যদি কোনো প্রশ্ন থাকে তাহলে আরও জানতে তাদের FAQ বিভাগে যান।
Disclaimer: Youth Opportunities spreads opportunities for your convenience and ease based on available information, and thus, does not take any responsibility of unintended alternative or inaccurate information. As this is not the official page, we recommend you to visit the official website of opportunity provider for complete information. For organizations, this opportunity is shared with sole purpose of promoting “Access to Information” for all and should not be associated with any other purposes.

Log in with your credentials

Forgot your details?