গ্লোবাল মিলেনিয়াল মুন (জিএম মুন) এর ষষ্ঠ সংস্করণে আপনাকে স্বাগতম

প্রতিনিধিরা মূলত কেন ও কি?
  • একটি মডেল জাতিসংঘে “প্রতিনিধি” শব্দটি সম্মেলনে অংশগ্রহণকারীকে নির্দেশ করে।
  • প্রত্যেক প্রতিনিধি জাতিসংঘের কাউন্সিল বা কমিটিতে একটি নির্দিষ্ট দেশের প্রতিনিধিত্ব হিসেবে কাজ করবে।
  • তারা শিখবে কিভাবে একটি দেশের প্রতিনিধি হিসেবে কূটনীতিবিদ হতে হয়।
প্রতিনিধিরা কি করে থাকেন?

যদিও অনুষ্ঠানটি কার্যত ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়, এখানে সবার জন্য সর্বোত্তম MUN অভিজ্ঞতা প্রদান এবং বিশ্ব ভবিষ্যৎ নেতা হিসেবে তাদের পরবর্তী পদক্ষেপের জন্য তাদের প্রস্তুত করতে প্রতিশ্রুতিবদ্ধ। একইভাবে, গর্বের সাথে আপনাদের সবাইকে ভবিষ্যত নেতাদের প্রতিনিধি হিসেবে গ্লোবাল সহস্রাব্দ মডেল জাতিসংঘের ষষ্ঠ সংস্করণে অংশগ্রহণের আহ্বান জানানো হচ্ছে। এই সম্মেলনে প্রারম্ভিক এবং উন্নত গুণসম্পন্ন প্রতিনিধিদের জন্য ছয়টি ভিন্ন কমিটি প্রদান করা হয়। প্রতিটি তাদের নিজস্ব আকর্ষণীয় বিষয় নিয়ে কথা বলার জন্য নির্ধারিত, যা সকল প্রতিনিধিদের জন্য একটি অনন্য অভিজ্ঞতা প্রদানের জন্য হবে।

কমিটিগুলো হল:

  1. ইউনিসেফ: ফাস্ট ফুড আসক্তির প্রতি শিশু সচেতনতা
  2. ইউএনডিপি: এসডিজি ৪.৭ চ্যালেঞ্জ (টেকসই উন্নয়নের জন্য শিক্ষা)
  3. SOCHUM: জাতিগত ও ধর্মীয় সংখ্যালঘুদের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘন
  4. ইউএনইপি: উদীয়মান পরিবেশগত বিষয়: বায়ু দূষণ
  5. ইউএনএইচসিআর: প্রযুক্তি সুবিধার মাধ্যমে শরণার্থীদের ক্ষমতায়ন ও শিক্ষিত করা
  6. জাতিসংঘের নারী: ২০৩০ এজেন্ডা: লিঙ্গ ও দারিদ্র্য

দয়া করে তাদের ওয়েবসাইটের ঠিকানায় কাউন্সিল এবং বিষয়গুলি আরো বিস্তারিতভাবে দেখুন।

জিএম মুনের ষষ্ঠ সংস্করণ অনুষ্ঠিত হবে 29 – 30 মে 2021

সুযোগ সুবিধাসমূহ

এখানে আলাদা করে কি করা হয়?

গ্লোবাল মিলেনিয়াল মডেল জাতিসংঘ শুধুমাত্র প্রতিযোগিতার ক্ষেত্র প্রদান করে না, একই সাথে আপনার আত্ম-উন্নয়নের জন্য বেশ কিছু প্রোগ্রাম প্রদান করে থাকে, যেমন মুন স্কুল, ফিডব্যাক সেশন এবং কূটনৈতিক সংলাপ ইত্যাদি। সবসময় প্রতিটি সংস্করণে শিক্ষাবিদদের সর্বোত্তম মান নিশ্চিত করা হয়।  তরুণদের বর্তমান বিশ্ব ইস্যুতে ব্যাপক এবং পদ্ধতিগতভাবে তাদের ধারণা পৌঁছে দিতে সাহায্য করা হবে।
উপরন্তু, গ্লোবাল মিলেনিয়াল মডেল জাতিসংঘভিত্তিক ভার্চুয়াল সমঝোতা এবং লবিং এর মাধ্যমে মহামারী পরিস্থিতিতে বর্তমান কূটনীতিকের বাস্তব অভিজ্ঞতা প্রদান করবে।

বেনিফিটস

আন্তর্জাতিক নেটওয়ার্কিং

জিএম মুন একটি প্ল্যাটফর্মে পরিণত হবে যা আপনাকে সারা বিশ্বের তরুণদের সাথে সংযুক্ত করবে।

ইন্টারন্যাশনাল সার্টিফিকেট

জিএম মুন-এ যোগদানের মাধ্যমে আপনি জাতিসংঘ, আন্তর্জাতিক সংস্থা এবং অন্যান্য আন্তর্জাতিক প্রতিষ্ঠানে স্বীকৃত একটি সার্টিফিকেট পাবেন।

কূটনৈতিক ও নেতৃত্ব

কূটনীতিকতার একটি রোল মডেল হিসেবে, আপনি শিখবেন কিভাবে কূটনৈতিক এবং নেতৃত্বের মাধ্যমে অন্যদের সাথে সমঝোতা করতে হয়।

পরিবর্তনকারী হিসেবে

সারা বিশ্বের তরুণদের সাথে বর্তমান বিশ্বের বিষয়টি নিয়ে আলোচনা করা এবং একসাথে সমাধান করা জিএম মুনের সেরা অভিজ্ঞতা হবে। আপনি একটি উন্নত ভবিষ্যৎ বিশ্বের জন্য আপনার ধারণা শেয়ার করতে সক্ষম হবেন।

পাবলিক স্পিকিং দক্ষতা 

জিএম মুন আপনাকে আপনার জনসম্মুখে কথা বলার অভ্যাস করার অনেক সুযোগ দেবে। এছাড়াও একটি ফিডব্যাক সেশন থাকবে যাতে আপনি জানতে পারবেন কিভাবে পরবর্তী সময়ে ভালো করতে পারবেন।

একাডেমিক লেখার দক্ষতা

জিএম মুন-এ আপনাকে বেশ কিছু একাডেমিক কাগজপত্র লিখতে হবে। যাইহোক,  আপনাকে সাহায্য করার জন্য মুন স্কুল নামে একটি মেন্টরিং প্ল্যাটফর্ম প্রদান করা হবে, যদি আপনার স্কিল প্রয়োজন হয়।

আবেদনের যোগ্যতা

তরুণ শিক্ষার্থীবৃন্দ

যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: বাংলাদেশ ও অন্যান্য

আবেদন পদ্ধতি

আপনি শুধুমাত্র globalmillenialmun.com বা রেজিস্ট্রেশন লিংকে গিয়ে নিজেকে নিবন্ধন করতে পারেন। সেখানে প্রতিনিধি বা ইন্টার্নশিপ অথবা রাষ্ট্রদূত বা চেয়ার হিসেবে নিবন্ধন করার অপশন থাকবে।

জিএম মুন কনফারেন্স ফি-এর জন্য ৮ মার্কিন ডলার নেয়, এবং আপনি যদি মুন স্কুল প্রশিক্ষণ নিতে চান, তাহলে আপনার ৩ ডলার অতিরিক্ত প্রয়োজন। যাইহোক, আপনি বিনামূল্যে MUN স্কুল পেতে পারেন যদি আপনার কোন একটি রেফারেন্স কোড থাকে।

আপনি PayPal বা ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে অর্থ পরিশোধ করতে পারেন যা আপনি নিজে নিবন্ধন করার পর আপনার ইমেইলে বিস্তারিত তথ্য পাঠানো হবে।

নিশ্চিত হয়ে নিন যে আপনি  প্রতিনিধি হিসেবে নিজেকে নিবন্ধন করে একটি অসাধারণ সম্মেলনের অংশ হওয়ার সুযোগ হাতছাড়া করবেন না!

উপরন্তু, দয়া করে কমিটির সাথে নিজেকে প্রস্তুত করুন এবং কমিটির সাথে মানিয়ে নিন এবং নিজেকে নিবন্ধন শুরু করার আগে ফর্মের কমিটি বিভাগে উপলব্ধ প্রতিনিধি দল (অনুগ্রহ করে তাদের ওয়েবসাইট দেখুন) মনে রাখবেন যে আপনার অভিজ্ঞতা, এবং কমিটির প্রযোজ্যতা আপনার কাজের উপর অত্যন্ত প্রভাব ফেলতে পারে। অনুগ্রহ করে তাদের সাইটের লিখিত কমিটিতে দেশের প্রযোজ্যতার জন্য  অফিসিয়াল কান্ট্রি ম্যাট্রিক্স চেক করুন

আবেদনের শেষ তারিখ: মে ২৪, ২০২১ (৪১ দিন বাকি)

আবেদন করুনঅফিসিয়াল লিংক

বিস্তারিত জানতে

অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন
Disclaimer: Youth Opportunities spreads opportunities for your convenience and ease based on available information, and thus, does not take any responsibility of unintended alternative or inaccurate information. As this is not the official page, we recommend you to visit the official website of opportunity provider for complete information. For organizations, this opportunity is shared with sole purpose of promoting “Access to Information” for all and should not be associated with any other purposes.

Log in with your credentials

Forgot your details?