• Partially Funded

বিখ্যাত ইংরেজ সাহিত্যিক এইচ.জি. ওয়েলস তার স্বাস্থ্যের সুবিধার জন্য ১৮৯৬ সালে ফোকস্টোনের স্যান্ডগেটে আসেন। এখানে  এসে তার পছন্দ অনুসারে সমুদ্রকে সামনে রেখে একটি বাড়ি নির্মাণের দায়িত্ব দিয়েছিলেন সুপরিচিত স্থপতি ভয়েসিকে। পরবর্তীতে বাড়িটি এডওয়ার্ডিয়ান যুগের বিশ্ব সাহিত্যের অন্যতম কেন্দ্র হয়ে উঠেছিল।

তার সাথে জোসেফ কনরাড, জর্জ বার্নার্ড শ, আর্নল্ড বেনেট, ফোর্ড ম্যাডক্স ফোর্ড এবং হেনরি জেমসের পাশাপাশি স্থানীয় এমপি, স্যার এডওয়ার্ড স্যাসুন এবং তার বন্ধু উইনস্টন চার্চিলের মতো রাজনৈতিক ব্যক্তিত্ব সাহিত্যের িএই কেন্দ্রের সাথে সংশ্লিষ্ট হয়ে ওঠেন।

এখানেই এইচ জি ওয়েলসের জীবনের দীর্ঘ একটি অংশ অতিবাহিত হয়। বিশ্ববিখ্যাত বিবিসি অ্যারোনটিক্স সংবাদদাতা রেগ টার্নিল  ১৯৪৬ সালে ওয়েলসের মৃত্যুর আগে তাঁর সাথে দেখা করেছিলেন এখানে। রেগ টার্নিল এইচজি ওয়েলস ছোট গল্প প্রতিযোগিতা প্রতিষ্ঠা করেছিলেন সাহিত্যের প্রচার-প্রসারের জন্য।  মূলত এইচ জি ওয়েলসের সম্মানার্থে রেগ টার্নিল এইা প্রতিযোগিতাটি তার নামে নামকরণ করেন।

 

সুযোগ সুবিধাসমূহ

বার্ষিক এইচ জি ওয়েলস ফিকশন শর্ট স্টোরি কম্পিটিশনে দুটি পুরস্কার দেওয়া হয়-

  • সিনিয়র: ৫০০ পাউন্ড
  • জুনিয়র: ১০০০ পাউন্ড।

এছাড়া সংক্ষিপ্ত তালিকাভুক্ত সকল লেখা বিনামূল্যে মানসম্মত ও পেশাদারিত্বের সাথে প্রসকাশ করা হয়।

আবেদনের যোগ্যতা

  • সমস্ত এন্ট্রি এই বছরের প্রতিযোগিতার থিমের সাথে সম্পর্কিত হতে হবে: স্যুইচ
  • অংশগ্রহণকারীদের অবশ্যই তাদের গল্প/গল্প জমা দেওয়ার আগে প্রতিযোগিতার নিয়মাবলী পড়তে হবে
  • অংশগ্রহণকারীদের অবশ্যই তাদের গল্প/গল্প জমা দেওয়ার আগে প্রতিযোগিতার নিয়মাবলী পড়তে হবে।
  • দৈর্ঘ্য ১৫০০ থেকে ৫০০০ শব্দ।
  • দ্বৈত উদ্ধৃতি চিহ্ন বক্তৃতা এবং অন্যান্য উপযুক্ত উদ্দেশ্যে একক উদ্ধৃতি চিহ্ন ব্যবহার করা উচিত।
  • অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনার আপলোড করা নথিতে আপনার নাম বা ঠিকানা কোথাও নেই: আমরা সমস্ত এন্ট্রিকে “অন্ধ” বিচার করি এবং আপনার নাম বা ঠিকানা সহ আপনার এন্ট্রি বাতিল হয়ে যাবে। নিরাপদ হতে, এমনকি একটি চরিত্রের নাম হিসাবে আপনার নিজের নাম ব্যবহার করবেন না।
  • সমস্ত জমা লেখকের মূল কাজ হওয়া উচিত। কপিরাইট লেখকের সঙ্গে অবশেষ। গল্পটি অন্য কোথাও প্রকাশিত নাও হতে পারে।
  • বিচারকদের সিদ্ধান্ত চূড়ান্ত এবং কোন চিঠিপত্র প্রবেশ করা যাবে না। এন্ট্রি আপনার গল্পের বার্ষিক এইচ জি
    ওয়েলস শর্ট স্টোরি কম্পিটিশন অ্যান্থোলজিতে প্রকাশ করার অনুমতি বোঝায় এবং প্রতিযোগিতা প্রচারের উদ্দেশ্যে ব্যবহার করা হয়।

 

 

যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: সবার জন্য উন্মুক্ত

আবেদন পদ্ধতি

আপনার অনলাইন এন্ট্রিতে একটি পিডিএফ বা পাঠ উপযোগী নথি হিসাবে আপনার গল্পটি সংযুক্ত করতে হবে। প্রতি ফর্মে শুধুমাত্র একটি গল্প জমা দেওয়া যাবে। আপনি যদি একাধিক গল্প লিখতে চান, তাহলে প্রতিটি গল্পের জন্য আলাদা করে অনলাইন ফর্মটি পূরণ করুন।

ফি প্রদান: (যারা ২২ বছর বা তার বেশি বয়সের জন্য প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন) জমা দেওয়ার সময় পেপ্যাল ​​বা ডেবিট/ক্রেডিট কার্ডের মাধ্যমে হবে।

অনুগ্রহ করে মনে রাখবেন যে ২২ বছরের কম বয়সী প্রতিযোগিতায় প্রবেশ করলে, আপনাকে আপনার বয়সের প্রমাণসহ আপনার সরবরাহকৃত জন্ম তারিখ নিশ্চিত করতে বলা হতে পারে। আপনি যদি শিক্ষার্থী হিসেবে ২২+ প্রতিযোগিতায় প্রবেশ করেন, তাহলে আপনার ছাত্রত্বের অবস্থার প্রমাণ চাওয়া  হতে পারে। আপনি যদি আপনার বয়স/ছাত্রত্বের প্রমাণ দিতে না পারেন, তাহলে বিচারকদের বিবেচনার ভিত্তিতে আপনার এন্ট্রি অযোগ্য ঘোষণা করা যেতে পারে এবং প্রদত্ত যেকোন এন্ট্রি ফি ধরে রাখা হতে পারে।

১১ জুলাই ২০২২-এ ২১ বছরের বেশি বয়সী: প্রতি এন্ট্রি £১০ (£৫ ছাত্রছাত্রীদের আইডির কপি সহ)

১১ জুলাই ২০২২-এ ২১ বছরের কম বয়সী: কোনো ফিস নেই

আবেদনের শেষ তারিখ: জুলাই ১১, ২০২২ (৫৬ দিন বাকি)

আবেদন করুনঅফিসিয়াল লিংক
Disclaimer: Youth Opportunities spreads opportunities for your convenience and ease based on available information, and thus, does not take any responsibility of unintended alternative or inaccurate information. As this is not the official page, we recommend you to visit the official website of opportunity provider for complete information. For organizations, this opportunity is shared with sole purpose of promoting “Access to Information” for all and should not be associated with any other purposes.

Log in with your credentials

Forgot your details?