• সম্পূর্ণ স্কলারশিপ

হুমকি, হামলা, সরকারি নিপীড়ন, ভুয়া খবর এর অভিযোগ এবং গণমাধ্যমের ক্রমবর্ধমান অবিশ্বাস বিশ্বজুড়ে প্রেস স্বাধীনতা হুমকি হিসেবে দাঁড়িয়েছ। সাংবাদিকরা প্রায়ই এই হামলার সবচেয়ে বড় আঘাত অনুভব করে। এমনকি, অন্তত ৪৯ জন সাংবাদিক মৃত্যুবরণ তাদের পেশার কারণে।

“জামাল খাশোগি এ্যাওয়ার্ড” (জে কে এ) সেসব সাহসী সাংবাদিকদের জন্য যারা হুমকি অথবা বিপদের ভয়ে দূরে সরে থাকেনি, চুপ করে থাকেনি বরং তারা স্রোতের বিপরীতে কাজ করে গেছে আর এজন্য অবশ্যই জন্য স্বীকৃতি প্রাপ্য। এই পুরস্কার সাহসী সাংবাদিকদের সম্মানার্থে, যারা ক্ষমতা ও দুর্নীতির অপব্যবহার প্রকাশ করে, কঠিন সত্যগুলি তুলে ধরে, নিষিদ্ধ বিষয় নিয়ে আলোচনা করে এবং প্রতিকূল পরিবেশে কাজ করে। সত্যিকারের গণতন্ত্রের কাজ করার জন্য, একটি মুক্ত প্রেস থাকতে হবে এবং আমরা সবার সমর্থন চাই।

Inti Raymi Fund (“IRF”) অস্টিন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক একটি বিশ্বব্যাপী মানবাধিকার সংস্থা। ২০১১ সালে আইআরএফের প্রতিষ্ঠাতা মিঃ ডেভিড ম্যাকগ্রেন (চেনু) দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল মানবকল্যাণের উপর ভিত্তি করে প্রতিষ্ঠিত এবং দাতব্যের প্রতি উৎসর্গীকৃত। IRF বিশ্বব্যাপী ৬৬ দেশে ৭৭ টি প্রকল্পে সফলতা অর্জন করছে, তাদের অনন্য পদ্ধতির উপর ভিত্তি করে। তারা মানুষকে জিজ্ঞাসা করে … “আপনার কী দরকার?” এবং “কিভাবে আমরা সাহায্য করতে পারি?”, তারপরে শুনুন এবং সেই অনুসারে প্রতিক্রিয়া জানান।

তারা বিশ্বাস করে যে এখনই সময় জনগণকে মর্যাদা ও শ্রদ্ধা সহকারে সহায়তা প্রদান করার। এই অনন্য মডেলটি সবাইকে বৃহত্তর  যোগাযোগ এবং স্থায়িত্ব দিয়েছে, যা তাদের বিভিন্ন দেশে প্রভাব ফেলতে সাহায্য করে।

 

 

সুযোগ সুবিধাসমূহ

বেনিফিট

  • ৫ টি সংবাদ প্রকল্পকে সর্বোচ্চ ৫০০০ ডলার করে দেয়া হবে।
  • যেটা অংশগ্রহঙ্কারীদের ভ্রমন এবং অন্যান্য খরচ বাবদ।

আবেদনের যোগ্যতা

  • মানবাধিকার লঙ্ঘন, নারী অধিকার, মানব ও যৌন পাচার, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার, এবং জলবায়ু পরিবর্তন প্রভাব সম্পর্কিত তদন্তমূলক প্রকল্পগুলিতে কাজ করছে এমন সাংবাদিক ও লেখকদের জন্য অনুদানটি প্রযোজ্য।
  • ফ্রিল্যান্স বা স্থায়ীভাবে নিযুক্ত ব্যক্তি সাংবাদিক, বা সাংবাদিকদের ছোট দল আবেদন করতে পারেন। আবেদনকারীদের কমপক্ষে ২ বছর পেশাদার অভিজ্ঞতা এবং পূর্বের প্রকাশনাগুলির ট্র্যাক রেকর্ড সহ সাংবাদিকদের অবশ্যই প্রকাশ করতে হবে

কোন অভিজ্ঞতাহীন আবেদনকারীদের বিবেচনা করা হতে পারে। অংশগ্রহণকারী              সাংবাদিকরা ৩৫ বছরের বেশি বয়সী হতে পারবেনা।

যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: Open for All

আবেদন পদ্ধতি

অফিশিয়াল লিঙ্কে ক্লিক করুন

আবেদনের শেষ তারিখ: ফেব্রুয়ারি ১০, ২০১৯ (২১ দিন বাকি)

আবেদন করুনঅফিসিয়াল লিংক
Disclaimer: Youth Opportunities spreads opportunities for your convenience and ease based on available information, and thus, does not take any responsibility of unintended alternative or inaccurate information. As this is not the official page, we recommend you to visit the official website of opportunity provider for complete information. For organizations, this opportunity is shared with sole purpose of promoting “Access to Information” for all and should not be associated with any other purposes.

Forgot your details?